Tuesday, July 28, 2020
Home বিউটি টিপস স্ক্র্যাব ব্যবহারের সুবিধা

স্ক্র্যাব ব্যবহারের সুবিধা

স্ক্র্যাব ব্যবহারের সুবিধা

আধুনিক জীবনের স্ট্রেস এবং স্ট্রেনের সাথে, কাজের চাপ, দূষণ, সূর্যের ক্ষতি এবং আরও অনেকগুলি কারণ দৈনন্দিন জীবনের অবিচলিত স্থান হিসাবে, স্কিনকেয়ার প্রায়শই পিছনের সিট নেয় | ফলাফল মরা কোষ সাথে শুকনো ত্বক এবং আভা হ্রাস। বেশিরভাগ লোকেরা ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিংয়ের একটি বেসিক রুটিন অনুসরণ করে, তারা প্রায়শই স্ক্রাবিংকে অগ্রাহ্য করে, যা সামগ্রিক স্কিনকেয়ার প্রক্রিয়ার একটি সমান গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ত্বকের এক্সফোলিয়েশন কেবল ত্বককে স্বাস্থ্যকর ও জ্বলজ্বল রাখতে সহায়তা করে না, ত্বকের অনেক সমস্যা সংঘটনকে বাধা দেয়।

আসুন আপনার ত্বক স্ক্রাব করার শীর্ষ সুবিধাগুলি একবার দেখে নিই:

একটি পরিষ্কার ত্বক নিশ্চিত করে

স্ক্রাব করা আপনার ত্বককে পরিষ্কার করে এবং তেল, ময়লা এবং ঘাম থেকে মুক্তি দেয়। এটি ত্বকের গভীর পরিস্কারের ক্ষেত্রে, মুখ ধোয়া বা দুধ পরিষ্কারের চেয়ে স্ক্রাব করা আরও কার্যকর। এটি আপনার ত্বকের ছিদ্রগুলিতে জমে থাকা ধূলিকণা এবং ময়লা থেকে মুক্তি পেতে সহায়তা করে, আপনার ত্বককে সমস্ত পরিষ্কার এবং অচল রেখে দেয়।

ফ্লেকি স্কিন ভাব দূর করে

অলস ত্বকের ফলে শুকনো প্যাচগুলি আসে যা আপনার প্রাকৃতিক আভা ছিনিয়ে নেয়। এটি প্রায়শই ডিহাইড্রেশনের কারণে ঘটে। সবচেয়ে খারাপ দিকটি হ’ল আপনার ত্বকটি যত্নহীন বলে মনে হচ্ছে। স্ক্রাবিংয়ের একটি সাধারণ কাজটি আপনাকে স্বাস্থ্যকর চেহারার ত্বকে রেখে ফ্ল্যাঙ্কযুক্ত ত্বককে সরিয়ে ফেলতে পারে।

ডেড সেলগুলিকে বিদায়

সময়ের সাথে সাথে আপনার ত্বকে মৃত কোষগুলি জমে, এটিকে নির্জীব এবং ক্লান্ত দেখায়। যদি আপনি মৃত ত্বক জমা করতে দেন তবে আপনার আভাস কোনও সময়ের মধ্যেই হারিয়ে যাবে। মৃত কোষগুলিকে বিদায় জানাতে এবং আপনার ত্বকের আভা ফিরে পাওয়ার জন্য আপনার একটি মৃদু স্ক্রাব দরকার।

ডার্ক প্যাচ রিমোভ করে

ডার্ক প্যাচযুক্ত ত্বক কখনও মনোরম দৃশ্য নয়। তবে আপনি কি জানেন যে স্ক্রাবিং আপনাকে আপনার কনুই, হাঁটু এবং কড়াগুলিতে কার্যকরভাবে ডার্ক প্যাচগুলি থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে? হ্যাঁ, একটি শরীরের পোলিশ স্ক্রাব আপনার ত্বকের অন্ধকার প্যাঁচগুলি লড়াই করার কার্যকর উপায় হতে পারে।

ব্রণ দাগ দূর হবে

ব্রণ হ’ল এমন একটি জিনিস যা কেউই মোকাবেলা করতে চায় না, কারণ এর ফলে ঘটে যাওয়া দাগগুলি। সুসংবাদটি হ’ল একটি স্কিনেলা মুখের স্ক্রাবক্যান দিয়ে আপনার ত্বকের পর্যায়ক্রমিক স্ক্রাব করা আপনাকে সেই কুৎসিত দাগগুলি সহজেই ম্লান করতে সহায়তা করে।

সান ট্যানের বিরুদ্ধে জিতুন

বেশিরভাগ লোকের জন্য, রোদে রঙের ত্বকের সাথে কাজ করা একটি ঘৃণ্য কাজ ore প্রায়শই না করা, তারা এই উদ্দেশ্যে একটি ডিটান ফেস প্যাক বা ফেস মাস্কের উপর নির্ভর করে। একটি ভাল মানের ডিটান ফেস মাস্ক বা ফেস প্যাকটি সান্টানের বিরুদ্ধে অত্যন্ত কার্যকর হতে পারে তবে স্ক্রাব করাও সমান সহায়ক হতে পারে। স্ক্রাবিং মৃত ত্বকের স্তর থেকে মুক্তি পেতে পারে এবং নীচে লুকানো অবিচ্ছিন্ন ত্বক কোষগুলি বের করে আনতে পারে।

ইনগ্রাউন চুলের বৃদ্ধি পরীক্ষা করুন


একটি ক্রমযুক্ত চুল প্রায়শই ত্বকে একটি লাল দাগ দেখা দেয়। আপনি যখন বডি স্ক্রাব দিয়ে অঞ্চলটি এক্সফোলিয়েট করেন তখন এটি মৃত ত্বককে সরিয়ে দেয় এবং চুলকে ব্রেকথ্রু করার অনুমতি দেয়। এজন্য অন্তর্ভুক্ত চুল প্রতিরোধের জন্য পর্যায়ক্রমিক স্ক্রাব করা জরুরি।

মসৃণ ত্বক উপভোগ করুন

মসৃণ এবং ত্রুটিহীন ত্বক বেশ কয়েকটি চিহ্ন দ্বারা আপনার সৌন্দর্য বাড়িয়ে তুলতে পারে। আপনার ত্বকের মসৃণতা বজায় রাখতে এবং এটিকে ভাল পুষ্ট দেখতে দেখতে আপনার সৌন্দর্যে রুটিনে মধু ওটস ফেস স্ক্রাবকে অন্তর্ভুক্ত করুন। এ জাতীয় স্ক্রাব আপনার ত্বককে উদ্বিগ্ন ও হাইড্রেট করতে পারে, এটিকে অসম্পূর্ণ এবং যত্নশীল দেখায়।

স্কিনের ঘঠন ইম্প্রোভ করুন

উন্নত ত্বকের টেক্সচারের অর্থ ত্বককে আরও ভাল দেখাচ্ছে। কিউই ফেস স্ক্রাবের মতো মৃদু এক্সফোলিয়েট দিয়ে আপনার মুখটি স্ক্রাব করে আপনি কোনও মুখ শুকনো না করেই আপনার মুখ পরিষ্কার করতে পারেন। সর্বোপরি, আপনার ত্বক পুষ্টিকর এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির সাথে সমৃদ্ধ হয়, যার ফলে ত্বকের জমিন ভাল হয়।

ক্লিয়ার কমপ্লেক্সিয়ন পান


আপনার ত্বক যখন মৃত কোষ, জমে থাকা তেল এবং ময়লা, দাগ এবং এমনকি সান্টান থেকে মুক্ত হয়ে যায়, তখন এটি কী রেখে যাবে? স্পষ্ট বর্ণ! হ্যাঁ, একটি সাধারণ স্ক্রাব রুটিন আপনাকে পরিচ্ছন্ন রূপটি পেতে পারে যা আপনি সর্বদা চেয়েছিলেন। এখন আপনি নিজের ত্বক স্ক্রাব করার উপকারিতা সম্পর্কে জানেন, কেন আর অপেক্ষা করবেন? এটিকে আপনার সাপ্তাহিক স্কিনকেয়ার রুটিনের একটি অংশ করুন এবং যত্ন এবং সুখের সাথে আপনার ত্বকের গ্লো দেখুন।

Leave a Reply

Most Popular

লিপ কেয়ার রুটিন

লিপ কেয়ার রুটিন আমাদের ঠোঁটের ত্বক আমাদের দেহের অন্যান্য অংশের ত্বকের চেয়ে অনেক বেশি সরু। এটি তাদের জন্য...

স্ক্র্যাব ব্যবহারের সুবিধা

স্ক্র্যাব ব্যবহারের সুবিধা আধুনিক জীবনের স্ট্রেস এবং স্ট্রেনের সাথে, কাজের চাপ, দূষণ, সূর্যের ক্ষতি এবং আরও অনেকগুলি কারণ দৈনন্দিন...

বাংলালিংক সিমে প্রতিদিন ফ্রি নেট

বাংলালিংক সিমে প্রতিদিন ফ্রি নেট আমরা সবাই কম বেশি ইন্টারনেট ব্যবহার করে থাকি । কেউ কেউ আবার সারাদিনই...

সানস্ক্রিন ক্রিম এর উপকারিতা । benifit Of Sunscreen Cream

সানস্ক্রিন ক্রিম এমন একটি স্কিন কেয়ার প্রোডাক্ট যেটি ছাড়া আপনার ত্বকের যত্ন কল্পনা করা যায়না । আমরা অনেকেই সানস্ক্রিন ক্রিম এর উপকারিতা...

Recent Comments