বর্তমান জীবনযাত্রায় প্রত্যেকেই চুল পড়া, চুল রুক্ষ-শুষ্ক হয়ে যাওয়া নিয়ে চিন্তিত। ঘন এবং লম্বা চুলের জন্য আমরা কত কিছুই না করি, কিন্তু কোনও পরিবর্তন দেখা যায় না। তবে আপনি কি জানেন যে পেঁয়াজ চুলের জন্য খুবই উপকারি?

পেঁয়াজ চুলের গোড়া শক্ত করে। পেঁয়াজের তেল লাগালে চুলের বৃদ্ধি হয়। তাই ঘন চুলের জন্য আপনি পেঁয়াজের তেল ব্যবহার করতেই পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক পেঁয়াজের তেল তৈরির পদ্ধতি।

কীভাবে পেঁয়াজ তেল তৈরি করবেন? পেঁয়াজের তেল তৈরি করতে সর্বপ্রথমে পেঁয়াজের রস বার করুন। একটি প্যানে নারকেল তেল এবং পেঁয়াজের রস একসঙ্গে দিন। এটি ভালভাবে মিশ্রিত করুন এবং ঠান্ডা হওয়ার পরে, ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। এই তেলটি ছয় মাস পর্যন্ত ব্যবহার করতে পারেন।

 

howtomakeonionoilathomeforhairgrowth jpg1 1603533581 1603690439

পেঁয়াজের তেল ব্যবহারের পদ্ধতি চুলে পেঁয়াজের তেল লাগানোর জন্য চুলকে দুই ভাগে ভাগ করুন। এর পরে, আপনি চুলের গোড়ায় তেল লাগাতে শুরু করুন। হালকাভাবে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। এটি সঠিক নিয়ম মেনে লাগালে চুল ঘন এবং নরম হয়। পেঁয়াজের তেল থেকে গন্ধ বেরোতে পারে, তবে এই তেলের অনেক উপকারিতা রয়েছে।

পেঁয়াজের তেলের উপকারিতা পেঁয়াজের তেলের চুলকে গভীরভাবে কন্ডিশনিং করে। শুষ্ক চুলের জন্য পেঁয়াজের তেল খুবই উপকারি। পেঁয়াজের তেল প্রয়োগ করলে চুলের রুক্ষতা ভাব দূর হয় এবং চুলের গোড়াও মজবুত হয়। পেঁয়াজের তেল প্রয়োগ করে খুশকিও দূর হয়, চুল পড়াও কমে যায়। আপনি যদি চুলে বেশিক্ষণ তেল লাগিয়ে রাখতে না পারেন, তবে চুল ধোওয়ার কিছুক্ষণ আগে আপনি চুলে পিঁয়াজের তেল লাগিয়ে চুল ধুতে পারেন।

The advantage of using Scrub