সারা বছর যতই আধুনিক সাজে সেজে উঠলেও বছরের এই সময়টায়, অর্থাৎ উৎসবের মরশুমে ট্রাডিশনাল সাজতেই পছন্দ করেন বেশিরভাগ মেয়ে। শাড়ি গয়নার সঙ্গে তাল মিলিয়ে মেকআপটাও যদি ট্রাডিশনাল হয়, তা হলে তো কথাই নেই! রং দিয়ে বেশি এক্সপেরিমেন্ট না করে বেছে নিন চিরন্তন স্মোকি আইজ় বা হালকা মেকআপের উজ্জ্বল মুখশ্রী। আপনাদের সুবিধের জন্য রইল দীপাবলির উপযোগী তিনটি মেকআপ লুক।

শাড়ির সঙ্গে চমৎকার মানাবে দীপিকার মতো মায়াবি ধূসর চোখ। ল্যাভেন্ডার আর ব্রাউনের মিশেলে তৈরি এই চোখের মেকআপটি একদিকে যেমন কোমল, তেমনি নজরকাড়া।

এই লুকটি তৈরি করতে হলে প্রথমে রেগুলার ক্লেনজ়িং-টোনিং-ময়শ্চারাইজ়িং রুটিনের পর প্রাইমার, ফাউন্ডেশন আর কনসিলার লাগিয়ে নিন। সুঠাম করে তুলুন ভুরুজোড়া। রুপোলি ঘেঁষা হাইলাইটার পরে নিন চিকবোনে, ভুরুর হাড়ে, নাকের উপরে আর কপালের দু’পাশে। গালে পরুন হালকা গোলাপি ব্লাশ। ঠোঁটে পরে নিন ক্রিম-বেসড ন্যুড লিপস্টিক। এবার শুরু করুন চোখের মেকআপ। চোখের উপরের পাতায় আর নিচের ল্যাশলাইন বরাবর প্রথমে একটা নরম ল্যাভেন্ডার শেডের আইশ্যাডো পরুন। তারপর ব্রাউন শিমারি আইশ্যাডোর পরত বুলিয়ে দিন চোখের উপরের পাতার খাঁজে। নিচের পাতায় ওয়াটারলাইনের নিচেও ব্রাউন শ্যাডো লাগিয়ে নিন। আইশ্যাডোর দুটো শেড ভালো করে মিশিয়ে নিন এবং তারপর আর একবার ল্যাভেন্ডার আইশ্যাডো লাগান। তাতে রংটা উজ্জ্বল দেখাবে।
চোখের উপরের আর নিচের পল্লবে হাত খুলে মাস্কারা পরুন। সব শেষে মেকআপ সেটিং স্প্রে দিয়ে সেট করে নিন মেকআপ।

দীপাবলি উপলক্ষে একদম সনাতনী সাজে সাজতে চাইলে আপনার কাজল আর মাস্কারাই যথেষ্ট! তরতাজা সতেজ মুখে কাজলকালো চোখ এক অন্য মাত্রা যোগ করবে, ঠিক যেমন অনন্যা পাণ্ডে করেছেন।

এই লুকটি তৈরি করতে হলে প্রথমে রেগুলার ক্লেনজ়িং-টোনিং-ময়শ্চারাইজ়িং রুটিনের পর প্রাইমার দিয়ে বেস তৈরি করুন। ফাউন্ডেশনে আগে দু’ ফোঁটা লিকুইড ইলুমিনেটর মিশিয়ে নিয়ে মুখে মাখুন। ইলুমিনেটিং কনসিলার দিয়ে দাগছোপ ঢেকে দিন। সুঠাম করে নিন ভুরু। ঠোঁটের উপরের খাঁজে সামান্য হাইলাইটার ছুঁইয়ে নিন, তারপর হালকা রুপোলি-গোলাপি লিপস্টিক পরুন ঠোঁটে। গালের হাড় কনট্যুর করুন ক্রিম-বেসড ব্রোঞ্জার দিয়ে। কালো শিমারি জেল আইলাইনার দিয়ে এঁকে নিন আপনার উপরের ল্যাশলাইন আর নিচের ওয়াটারলাইন। তারপর স্পঞ্জ দিয়ে সামান্য স্মাজ করলেই চোখের মেকআপ রেডি! ও হ্যাঁ, সব শেষে হাত খুলে মাস্কারা পরতে ভুলবেন না যেন!

এমন মেকআপ করতে চাইছেন যাতে সম্পূর্ণ স্বাভাবিক লাগে অথচ মুখে এক আশ্চর্য দীপ্তি খেলা করে যায়? কিয়ারা আদবানির লুকটি আপনার পক্ষে একদম যথাযথ। দীপাবলিতে পরিবারের সঙ্গে সময় কাটানোর সময় সেজে উঠতে পারেন এমন লুকে।

প্রথমে রেগুলার ক্লেনজ়িং-টোনিং-ময়শ্চারাইজ়িংয়ের পর প্রাইমার, ফাউন্ডেশন, কনসিলার লাগিয়ে নিন। ঠোঁটে লাগান লিপবাম। ব্রাশ করে নিন ভুরুজোড়াও। কপালের দু’ পাশ, ভুরুর হাড়, নাকের উপর হাইলাইটার পরুন। গালে ছুঁইয়ে নিন পিচরঙা ব্লাশ। ঠোঁটে কোরাল শেডের গ্লসি লিপস্টিক পরে নিলেই একটা তরতাজা ভাব আসবে। চোখের উপরের পাতায় ব্রোঞ্জ রঙের শিমারি আইশ্যাডো পরুন আর চোখের ভিতরের কোনায় ছুঁইয়ে নিন সামান্য রুপোলি আইশ্যাডো। হালকা ব্রাউন আই পেনসিল দিয়ে এঁকে নিন চোখ। মেকআপ সেটিং স্প্রে দিয়ে সেট করে দিন আপনার লুক।